ঢাকা, রবিবার, ১২ মে, ২০২৪

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আর নেই

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও জমিয়তে ইসলামের একাংশের সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস। (ইন্না লিল্লাহি....রাজিউন)।


বুধবার (৩১ মার্চ) ভোর পৌনে ৫টার দিকে রাজধানীর বাবর রোডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।


জমিয়তে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালেক চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, যশোরের মণিরামপুরে বাদ মাগরিব মুফতি ওয়াক্কাসের দাফন সম্পন্ন হবে।


১৯৮৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৫ (মণিরামপুর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হন মুফতি মুহাম্মদ ওয়াক্কাস। পরে জাতীয় পার্টিতে যোগ দিয়ে ১৯৮৮ সালের জাতীয় নির্বাচনে অংশ নিয়ে পুনরায় নির্বাচিত হয়ে ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি।


এরশাদ সরকারের পতনের পর মুফতি ওয়াক্কাস আবার সক্রিয় হন জমিয়তের রাজনীতিতে। পরে ২০০১ সালের জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করে তিনি এমপি নির্বাচিত হন। এছাড়া ১৯৯১, ১৯৯৬, ২০০৮ ও ২০১৮ সালের জাতীয় নির্বচনে বিএনপি জোটের প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন তিনি।

ads

Our Facebook Page